খুবির একাডেমিক ও প্রশাসনিক অর্জনসমূহ যথাযথভাবে উপস্থাপনের নির্দেশনা উপাচার্যের

আজ ৩০ ডিসেম্বর ২০২১ খ্রি. বৃহস্পতিবার বিকাল ৩টায় শহিদ তাজউদ্দীন আহমদ ভবনের পুরাতন সম্মেলন কক্ষে খুলনা বিশ্ববিদ্যালয় বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন। এসময় তিনি সংশ্লিষ্ট কমিটিকে খুলনা বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক অর্জনসমূহ যথাযথভাবে উপস্থানের নির্দেশনা প্রদান করেন। এছাড়া তিনি এপিএর নির্দেশকসমূহ গভীর আগ্রহের সাথে অবহিত হন। শিক্ষা ও গবেষণা ছাড়াও ভৌত অবকাঠামো অগ্রগতি এবং নতুন নতুন উদ্যোগ যাতে এপিএর রিপোর্টে অন্তর্ভুক্ত হয় সে ব্যাপারে গুরুত্বারোপ করেন।
খুলনা বিশ্ববিদ্যালয় এপিএ কমিটির সভাপতি ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস সভায় সভাপতিত্ব করেন। সভায় ছাত্র বিষয়ক পরিচালক প্রফেসর মোঃ শরীফ হাসান লিমন, আইসিটি সেল এর পরিচালক প্রফেসর ড. কাজী মাসুদুল আলম, জনসংযোগ ও প্রকাশনা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) এস এম আতিয়ার রহমান, অর্থ ও হিসাব বিভাগের উপ-পরিচালক দীপংকর কুমার সাহা, পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের উপ-পরিচালক ড. মোঃ হাসানুজ্জামান, সহকারী রেজিস্ট্রার আব্দুল্লাহ আল মামুন প্রমুখ উপস্থিত ছিলেন। সভা সঞ্চালনা করেন এপিএ কমিটির ফোকালপার্সন কাউন্সিল শাখার উপ-রেজিস্ট্রার এস এম আবু নাসের ফারুক।
সভায় এপিএর ত্রৈ-মাসিক রিপোর্ট, সিটিজেন চার্টার, ওয়েটল্যাব, ইনোভেশন হাব, নতুন কম্পিউটার ল্যাব স্থাপন, আইসিটি সেলের মাধ্যমে আগামী ১৬ জানুয়ারি সকল ডিসিপ্লিনের অনলাইনে ভর্তি কার্যক্রমসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়। সভায় জানানো হয়, কেইউ স্টাডিজ ক্রসরেপ, লিংকডইন, গুগল স্কলার, অর্কিড, রিসার্চগেট ডাটাবেজ প্রতিষ্ঠানের শর্তপূরণ করে সাবস্ক্রিপশনের পথ সুগম করা হচ্ছে, এরফলে বিশ্ববিদ্যালয়ের গবেষকদের গবেষণা নিবন্ধ এসব খ্যাতনামা প্রতিষ্ঠানের ডাটাবেজে আপলোড করার সুযোগ ঘটবে।