খুবিতে প্রায় ২৪ কোটি টাকা ব্যয় সাপেক্ষে নির্মিত হচ্ছে সুলতানা কামাল জিমনেশিয়াম

খুলনা বিশ্ববিদ্যালয়ে নির্মিত হচ্ছে আধুনিক সুবিধা সম্বলিত সুলতানা কামাল জিমনেশিয়াম। এ বিষয়ে আজ ২১ নভেম্বর ২০২১ খ্রি. তারিখ রবিবার বিকাল ৪টায় নির্মাতা প্রতিষ্ঠান ন্যাশনাল ডেভেলপমেন্ট ইঞ্জিনিয়ারিং লিঃ এর সাথে চুক্তি স্বাক্ষরিত হয়েছে। জিমনেশিয়াম নির্মাণের চুক্তিমূল্য ২৩ কোটি ৯০ লাখ টাকা। বিশ্ববিদ্যালয়ের পক্ষে উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন ও নির্মাতা প্রতিষ্ঠানের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক রেজওয়ান মোস্তাফিজ চুক্তিপত্রে স্বাক্ষর করেন।
চুক্তি অনুযায়ী- ৩ হাজার ১০০ বর্গমিটারের এই জিমনেশিয়ামে থাকবে হ্যান্ডবল কোর্ট, ৫০৮ জনের বসার গ্যালারি, ফিটনেস সেন্টার, ইনডোর গেমস্ কাম স্টুডেন্ট ক্যাম্পিং, ডাইনিং ও ম্যাচ অফিসিয়ালদের রুমসহ অন্যান্য আধুনিক সুবিধা। জিমনেশিয়াম ভবনের উপরে থাকবে ৮ হাজার লিটার পানি ধারণ ক্ষমতা সম্পন্ন ট্যাংক। একই সাথে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ ব্যবস্থার জন্য ৫০০ কে.ভি.এ বিদ্যুৎ সংযোগের পাশাপাশি থাকবে ১০০ কে.ভি.এর জেনারেটর সুবিধা।
চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) মুহা. মাহবুবুস সোবহান, প্রধান প্রকৌশলী (ভারপ্রাপ্ত) মোঃ আব্দুর রাজ্জাক, জনসংযোগ ও প্রকাশনা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) এস এম আতিয়ার রহমান এবং নির্মাতা প্রতিষ্ঠানের মহাব্যবস্থাপক প্রকৌশলী মোঃ এইচ এম ফাহিম খান উপস্থিত ছিলেন।