খুবি উপাচার্যের সাথে জেলা প্রশাসকের সৌজন্য সাক্ষাৎ

খুলনা জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদার আজ ১৮ নভেম্বর ২০২১ খ্রি. তারিখ বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন এর সাথে তাঁর কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করেন। জেলা প্রশাসনের পক্ষ থেকে উপাচার্যকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে তিনি খুলনার উন্নয়নে বিশ্ববিদ্যালয়ের ভূমিকা ও অবদান উল্লেখ করেন। জেলা প্রশাসক আসন্ন এইচএসসি পরীক্ষার্থীদের করোনা ভ্যাকসিন প্রদানে বিশ্ববিদ্যালয়ের একটি অডিটরিয়াম ভেন্যু হিসেবে ব্যবহারের আগ্রহ প্রকাশ করেন। এছাড়া সরকারের উন্নয়নের অভীষ্ট লক্ষ্য অর্জনের বিভিন্ন দিক আলোচনা করেন।
উপাচার্য খুলনা জেলা প্রশাসককে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে এতদাঞ্চলের উন্নয়নে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণার কয়েকটি দিক উল্লেখ করেন। তিনি বিশেষত: গবেষণার জন্য বিশ্ববিদ্যালয়ের ফিল্ড ল্যাবের জায়গা সংকটের দিক তুলে ধরে ক্যাম্পাস সম্প্রসারণে গৃহীত উদ্যোগের বিষয়টি অবহিত করেন।
উপাচার্য বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। উন্নয়নের লক্ষ্যেই ব্যাপক গবেষণা প্রয়োজন। বর্তমান সরকারের আমলে গবেষণায় অর্থ বরাদ্দ বেড়েছে এবং খুলনা বিশ্ববিদ্যালয়ে গবেষণা কার্যক্রম জোরদার করা হচ্ছে। তিনি সরকারের অভীষ্ট লক্ষ্য অর্জনে পারস্পারিক সহযোগিতা ও সমন্বয়ের ওপর গুরুত্বারোপ করেন।
এসময় উপ-পরিচালক (স্থানীয় সরকার) মোঃ ইকবাল হোসেন এবং বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস, জনসংযোগ ও প্রকাশনা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) এস এম আতিয়ার রহমান, উপ-রেজিস্ট্রার (এস্টেট) কৃষ্ণপদ দাশ উপস্থিত ছিলেন।